শেয়ার করুন

ল্যাপটপ সংগ্রহ

    আমরা একটা ফাউন্ডেশন (নন-প্রফিট) করতে যাচ্ছি, যার মাধ্যমে ছাত্রছাত্রীদেরকে ল্যাপটপ দেওয়া হবে। কারা এই ল্যাপগুলো পাবে, তা ধীরে ধীরে ঠিক করা হবে। তবে যেভাবে ল্যাপটপগুলো সংগ্রহ করা হবে-
  1. আমাদের চারপাশে প্রচুর মানুষ আছে, যাদের একাধিক ল্যাপটপ কিংবা কিছুটা পুরাতন বা অকেজো ল্যাপটপ রয়েছে। সেগুলোকে একটু ঠিক করে নিলেই অন্য একজন ব্যবহার করতে পারে। আমরা সেই ল্যাপটপগুলো সংগ্রহ করে, ঠিক করে তারপর ছাত্রছাত্রীদের মাঝে বিতরণ করব। এর ফলে রিসাইক্লিন হবে।
  2. এই ল্যাপটপগুলো যে কেউ কুরিয়ার করে আমাদের কাছে পাঠাতে পারেন কিংবা আমাদের জানালে নিজেরা গিয়েও সংগ্রহ করতে পারি। সেক্ষেত্রে [email protected]–এ ঠিকানায় ইমেইল করতে পারেন।
  3. আপনার কাছ থেকে সংগৃহীত ল্যাপটপটি ব্যবহারযোগ্য কিনা, সেটি আমরা পরীক্ষা করব এবং ব্যবহারযোগ্য করতে প্রয়োজনীয় সংস্কার ও বিনিয়োগ করব।
  4. বিদেশে অনেক ফ্যাক্টরি রিফারবিশড ল্যাপটপ পাওয়া যায়, যেগুলোর মূল্য খুবই কম; কিন্তু গুণগত মান যথেষ্ঠ ভালো। সেই ল্যাপটপগুলো আমরা বিদেশ থেকে নিয়ে আসতে পারি। সেগুলো পরীক্ষা করে, তারপর ছাত্রছাত্রীদের হাতে তুলে দেওয়া যেতে পারে।
  5. যারা কিছু টাকা দিয়ে ল্যাপটপ কেনার সামর্থ্য রাখেন, তাদের জন্য একসঙ্গে বাল্ক ল্যাপটপ অর্ডার করলে খরচ অনেক কম হবে। আমরা কিছু কিছু ল্যাপটপ কম মূল্যে তাদেরকে দেবো। সেই জন্য পুরো প্রোগ্রামটি বিনামূল্যে ল্যাপটপ নয়, স্বল্পমূল্যেও ল্যাপটপ পাওয়া যাবে।
  6. এভাবে ল্যাপটপ সংগ্রহ করা হবে, যেগুলো ছাত্রছাত্রীদের কাজে লাগতে পারে।

© ২০২১ প্রিয় ॥ সর্বস্বত্ব সংরক্ষিত